Tuesday, November 11, 2014

মা কে নিয়ে বিখ্যাত দশ টি উক্তি

¤আব্রাহাম লিংকন-

যার মা আছে সে কখনই গরীব নয় ।

¤জর্জ ওয়াশিংটন-

আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা ।
মায়ের কাছে আমি চিরঋণী ।
আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল ।

¤জোয়ান হেরিস--

সন্তানেরা ধারালো চাকুর মত ।
তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয় ।
আর মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে ।

¤এলেন ডে জেনেরিস-

আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে, কারণ তিনিই আমার কাছেসবচেয়ে বড় আকর্ষণ ।

¤সোফিয়া লরেন--

কোন একটা বিষয় মায়েদেরকে দুইবার ভাবতে হয়-- একবার তার সন্তানের জন্য আরেক বার নিজের জন্য ।

¤মিশেল ওবামা--

আমাদের পরিবারে মায়ের ভালোবাসা সবসময় সবচেয়ে টেকসই শক্তি। আর তার একাগ্রতা, মমতা আর বুদ্ধিমত্তা আমাদের মধ্যে দেখে আনন্দিত হই ।

¤নোরা এফ্রন--

মা আমাদের সবসময় এটা বুঝাতে চাইতেন যে জীবনের চরম কষ্টের মূহুর্তগুলো তোমাদের হাসির কোন গল্পের অংশ হয়ে যাবে একসময় ।

¤মাইকেল জ্যাকসন--

আমার মা বিস্ময়কর আর আমার কাছে উৎকর্ষতার আরেক নাম ।

¤ শিয়া লাবেউফ--

সম্ভবত আমার দেখাসবচেয়ে আবেদনময়ী আমার মা ।

¤দিয়াগো ম্যারাডোনা--

আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি ।

No comments:

Post a Comment