Friday, October 24, 2014

অবিশ্বাস্য হলেও সত্যি , Youtube এর ভিডিও দেখা যাবে ইন্টারনেট ছাড়া

এবার ইন্টারনেট ছাড়াই দেখা যাবে ইউটিউবের ভিডিও। বিশ্বের মধ্যে প্রথম ভারতেই এই পরিষেবা চালু করতে চলেছে গুগল। সোমবার এক সাংবাদিক বৈঠক করে নয়াদিল্লিতে এ কথা জানিয়েছেন গুগল ইন্ডিয়ার কমিউনিকেশন ম্যানেজার গৌরব ভাস্কর।

তিনি বলেন,

দ্রুতই অফলাইনে ইউটিউব ভিডিও দেখতে পারবেন গুগলের অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা। এই ফিচার মিলবে সদ্য ভারতীয় বাজারে লঞ্চ হওয়া অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোনে। ক্রেতারা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে পরে দেখার সুবিধে পাবেন।

গুগল ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, প্রথমে ভারতে ও পরে গোটা বিশ্বে এই সুবিধে মিলবে। নয়া এই ফিচারের সবথেকে সুবিধেজনক দিক হল, স্লো কানেকশনেও এইচডি ভিডিও দেখতে কোনও অসুবিধে হবে না। খরচ হবে না কোনও ডেটা প্ল্যানও। তবে এই সুবিধে ঠিক কবে থেকে মিলবে বা কবে থেকেই বা গোটা বিশ্বে এই পরিষেবা পাওয়া যাবে, তা নির্দিষ্ট করে বলতে পারেননি গুগল ইন্ডিয়া কর্তা ।

সাধারণত মোবাইলে কোনও অ্যাপ্লিকেশন ছাড়া ইউটিউব ভিডিও দেখার সুবিধে মেলে না। যে অ্যাপ্লিকেশগুলি গুগল মার্কেটে মেলে তাও সবক্ষেত্রে সুবিধেজনক ও ‘ট্রাস্টেড’ হয় না।

কিন্তু গুগলের নয়া ফোনে ‘ইউটিউব অ্যাপস’-এ মিলবে এই সুযোগ। দেশীয় মোবাইল প্রস্তুতকারক মাইক্রোম্যাক্সের সঙ্গে হাত মিলিয়ে গুগল এ দেশের বাজারে এনেছে ৬,৩৯৯ টাকায় স্মার্টফোন। নয়া ফোনে ১০ লক্ষেরও বেশি ফিচার মিলবে বলে গুগল ইন্ডিয়ার দাবি।

স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করেন প্রায় ১ বিলিয়ন মানুষ।

No comments:

Post a Comment